কুমিল্লায় ধর্ম নিয়ে কুটক্তিকারী ভন্ড পীর গ্রেফতার

নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি :

নামাজ, রোজা, হজ্ব ও পবিত্র ইসলাম ধর্ম নিয়ে কুটক্তিকারী হাফেজ, মাওলানা, মুফতি, ইঞ্জিনিয়ার দাবী করা ভন্ড পীর গোলাম মঈন উদ্দিন টিপুকে (৩৩) গ্রেফতার করেছে নাঙ্গলকোট থানা পুলিশ। রবিবার ওই ভন্ডের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ এনে মামলা দায়ের করেন নাঙ্গলকোট হাসান মেমোরিয়াল সরকারী কলেজ মসজিদ খতিব ও মাদ্রাসাতুল বোখারী প্রতিষ্ঠাতা নাঙ্গলকোট পৌর এলাকার গোত্রশাল গ্রামের হাফেজ মাওলানা আব্দুল কাদের জসিম। মামলা দায়েরের কিছুক্ষণ পরই তাকে গ্রেফতার করে নাঙ্গলকোট থানা পুলিশ।

মামলার এজহার সূত্রে জানা যায়, উপজেলার হিয়াজোড়া গ্রামের আবুল কাশেম হাবিলদারের ছেলে ভন্ড পীর গোলাম মঈন উদ্দিন টিপু দীর্ঘ দিন যাবৎ পবিত্র ইসলাম ধর্মের প্রধান-প্রধান স্তম্ভ নিয়ে কুটক্তি করে আসছে। সে দেশের বিভিন্ন স্থানে গান বাজনা করে এবং নিজেকে হাফেজ, মাওলানা ইঞ্জিনিয়ার ও পীর বলে দাবী করে সমাজের সহজ সরল মানুষদের ইসলাম ধর্মের চেতনা থেকে দূরে রাখার চেষ্টা করে আসছে।

সর্বশেষ সে পাঁচ ওয়াক্ত নামাজের কথা কোরআনে লেখা নেই, যাকাত ও হজ্ব নিয়ে অশালীন মন্তব্য ও লাশ দাফনে ঢোল বাঁশি বাজাতে হবে বলে দাবী করে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে। এছাড়া সে সহজ সরল ধর্মপ্রাণ মুসলমানদের ধোকা দিতে একটি নতুন গানে আলেম ওলামাদের কুটক্তি করে বলে আর যাবো না মোল্লা পাড়ায় তওবা করেছি।

মামলার বাদী হাফেজ মাওলানা আব্দুল কাদের জসিম বলেন, ভন্ড গোলাম মঈন উদ্দিন টিপু নামাজ, যাকাত ও হজ¦ নিয়া বাজে মন্তব্য করে বেড়াচ্ছে দীর্ঘ দিন থেকে। সে ইসলাম ধর্মকে অবমাননা করে ইসলাম ধর্মালম্বী সরল মনা মানুষের মনে আঘাত করেছে। সে নিজের মনগড়া মতে দীর্ঘ দিন যাবৎ ইসলাম বিদ্বেষী বক্তব্য প্রচার করে মানুষকে বিভ্রান্ত করছে।

এ ভন্ড সম্প্রতিক সময়ে তার ছোট ভাই নিজাম উদ্দিন মারা গেলে ইসলাম ধর্মকে অবমাননার উদ্দেশ্যে পবিত্র কবরস্থানে তার কয়েক অন্ধ অনুসারীকে নিয়ে ঢোল, বাঁশি বাজিয়ে লাশ দাফন করে। আমরা তার দৃষ্টান্ত মূলক শাস্তি চাই।

নাঙ্গলকোট থানা অফিসার ইনচার্জ ফারুক হোসেন বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত ও কুটক্তির বিষয়ে অভিযোগ পেয়ে আসামীকে গ্রেফতার করে জেলা হাজতে প্রেরণ করা হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!